Case Studies

ই-কর্মাস ব্যবসায় শুরু করবেন যখন

আপনি হয়ত একটা কথা শুনে খুবই আগ্রহী হয়ে উঠেছেন ই-কর্মাস ব্যবসায় শুরু করতে। আর সেই আপনার শ্রবণকৃত কথাটা হচ্ছে- বিনা পুঁজিতে ই-কমার্স ব্যবসা শুরু করে অথবা অল্প পুঁজিতে শুরু করে কোটি টাকার মালিক হয়ে যাচ্ছে ই-কর্মাস ব্যবসায়ীরা। কথাটা কতটুকু সত্য বা মিথ্যা তা যদি কেউ যাচাই করতে চায় তাহলে তাকে ছোট করে শুরু করে বুঝতে হবে। কারণ কথাটা কারো জন্য সত্য আবার কারো জন্য মিথ্যা। এবার আমি আপনি কোন ক্যাটাগরিতে আছি তা মার্কেটে নামার পর প্রমাণিত হবে। আর একটি কথাটা বলতেই হবে যদি আপনি চান একমাত্র আপনি চান এবং প্রয়োজনে পরিবর্তন হতে পারেন তবে আপনার জন্য বা আমার জন্য ই-কর্মাস ব্যবসায়ে ভাগ্যের চাকা ঘুরাতে সময় লাগবে না।

এবার কিছু কথা বলা যাক ছোট করে শুরু করার বিষয়ে-

পন্য বা সেবা ই-কর্মাসে কতটুকু উপযোগী
কী ধরণের কস্ট বেনিফিট দিচ্ছে আপনার কাস্টমারদের
ইউনিক প্রডাক্ট

১। মনে রাখবেন, এই শুরুটা আপনার টেস্টিং এর জন্য বা যাচাইয়ের জন্য যে আপনার আইডিয়া বা আপনার নির্ধারিত পন্য বা সেবা ই-কর্মাসে কতটুকু উপযোগী তাই সবার আগে আপনাকে হেরে গেলে বা ফেল করলে লোকে কী বলবে এই চিন্তা মাথা থেকে দুরে ফেলে দিন।

২। আপনি আপনার ই-কমার্স ব্যবসায়ে পন্য বা সেবা সম্পর্কে লক্ষ্য রাখবে আপনার পন্য বা সেবা  কী ধরণের কস্ট বেনিফিট দিচ্ছে আপনার কাস্টমারদের অর্থাৎ পরিষ্কারভাবে বোঝাতে হবে আপনার কাছ থেকে পন্য কিনলে ক্রেতার যেই লাভ হবে তা সে আসলেই অন্য কোথাও থেকে কিনে সেই লাভ করতে পারবেন না।

তবে পন্যের দামের দিকে কম ভার দিতে গিয়ে মানের অবস্থা বারটা বাজলে ব্যবসায়ের অবস্থাও বারটা বাজবে

৩। আপনি আপনার ই-কর্মাস ব্যবসায়ে এমন কোন ধরনের পন্য দিচ্ছেন যা আপনার ক্রেতা বা ভোক্তাগণ অন্য কোথাও সহজে পাবে না। অর্থাৎ ইউনিক প্রডাক্ট।

পাশাপাশি আপনি সাধারণত বাজার মূল্যে আর অন্যান্য কিছু সুবিধা দিয়ে আপনার ভোক্তার চাহিদা মতো অন্য প্রোডাক্ট সাইটে প্রদর্শন করবেন। তবে আপনার ভোক্তা বা ক্রেতা যাতে বারবার তার প্রয়োজন মোটানোর জন্য আপনার সাইটে আসে এই বিষয়টা মাথায় রেখে পন্য নির্বাচন করার চেষ্টা করুন

Contact

  • Basundhara R/A, Badda, Dhaka, Bangladesh
  • +88017140 63370
    +8801915777620
  • bikorshon.it@gmail.com

Brochures

View our 2020 Service prospectus of all section for an easy to read guide on all of the services offers.